পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
Use the BIDA One Stop Service (OSS) Portal: https://bidaquickserv.org/ to receive new connection application services for institutional investors.
ক্রমিক নং
|
ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত/ডিজিটাইজকৃত সেবা
|
সেবা/ধারণার বিবরণ
|
সেবাটি কার্যকর আছে কি-না/না থাকলে কারণ
|
সেবার লিংক
|
০১
|
বাপবিবো হটলাইন ১৬৮৯৯ |
২৪/৭ হটলাইন ১৬৮৯৯ নম্বরে ফোনকলের মাধ্যমে পল্লী বিদ্যুৎ সংক্রান্ত গ্রাহক সেবা
|
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
সেবাটি ডিজিটাল নয় বিধায় ওয়েব লিংক দেয়া সম্ভব নয়। তবে ১৬৮৯৯ নম্বরে ফোন করলেই কাঙ্ক্ষিত সেবা পাওয়া যাবে।
|
০২
|
ডিজিটাল বিল পেমেন্ট সার্টিফিকেট |
"ডিজিটাল বিল পেমেন্ট সার্টিফিকেট" পোর্টালের মাধ্যমে গ্রাহকদের বিল পরিশোধের সার্টিফিকেট প্রদান করা হয়। গ্রাহক তার এসএসএস একাউন্ট নম্বর ব্যবহার করে নিজেই ওয়েবপোর্টাল থেকে বিল পেমেন্ট সার্টিফিকেট ডাউনলোড করতে পারবে অথবা পবিস কর্তৃপক্ষ গ্রাহককে সার্টিফিকেট প্রদান করতে পারবে। গ্রাহকের সার্টিফিকেটে সংযুক্ত সার্টিফিকেট নম্বর কিংবা কিউআর(QR Code) কোড স্ক্যান করে সার্টিফিকেট ভেরিফাই করা যাবে। |
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
|
০৩
|
পল্লী বিদ্যুৎ অনলাইন সংযোগ সিস্টেম | অনলাইনে আবেদনের মাধ্যমে পল্লী বিদ্যুৎ সংযোগ |
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
|
০৪
|
শিল্প সংযোগের অনলাইন আবেদন সিস্টেম | অনলাইনে আবেদনের মাধ্যমে পল্লী বিদ্যুতের শিল্প সংযোগ |
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
|
০৫
|
পল্লী বিদ্যুৎ ডিজিটাল ফোনবুক |
বাস্তবায়িত অ্যাপটির সাহায্যে অতি সহজে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা/কর্মচারীর মোবাইল নম্বর ও ই-মেইল অ্যাড্রেস খুঁজে বের করা যাবে। এছাড়াও “ডিজিটাল ফোনবুক” ব্যবহারের ফলে হার্ডকপি প্রিন্ট না করায় প্রিন্টিং ব্যয় কমানো সম্ভব হবে এবং সহজেই কর্মকর্তা/কর্মচারীগণের তথ্য নিয়মিত হালনাগাদ করা যাবে।
|
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
|
০৬
|
API ভিত্তিক অনলাইনে বিল পরিশোধ সেবা |
গ্রাহকের দীর্ঘদিনের ভোগান্তি দূর করতে পোস্টপেইড গ্রাহকদের অনলাইন/মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিদ্যুৎ বিল আদায়ের সিস্টেম (API ভিত্তিক অনলাইনে বিল পরিশোধ সেবা) বাস্তবায়ন করা হয়েছে।
|
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
|
০৭
|
পল্লী বিদ্যুতের উঠান বৈঠক |
পল্লী বিদ্যুৎ গ্রাহকদের এলাকায় উঠান বৈঠক কার্যক্রম। এ সকল বৈঠকে গ্রাহক হয়রানি নির্মুল ও দালাল প্রতিরোধ, নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহ, গ্রাহক সচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
|
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
সেবাটি ডিজিটাল নয় বিধায় লিংক দেয়া সম্ভব নয়।
|
০৮
|
আলোর ফেরিওয়ালা |
বিদ্যুৎ সংযোগ পেতে আর অফিসে দৌড়ঝাঁপ নয়, বরং পল্লী বিদ্যুৎ সমিতির লোকেরাই হাজির গ্রাহকের বাড়িতে।‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রমের আওতায় গ্রাহক সংযোগ দেয়ার পাশাপাশি গ্রাহকদের বিভিন্ন অভিযোগের সমাধান দেওয়া হয়।
|
কার্যকর আছে এবং প্রতিনিয়ত বাস্তবায়ন করা হচ্ছে।
|
সেবাটি ডিজিটাল নয় বিধায় লিংক দেয়া সম্ভব নয়।
|
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS